পুলিশে করোনা আক্রান্ত বেড়ে চার হাজার ছুঁই ছুঁই

প্রেরনা ডেস্কঃ
নতুন করে আরো ১৮৬ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফলে এই নিয়ে সারা দেশে পুলিশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল তিন হাজার ৯১৮ জনে। এর মধ্যে সর্বাধিক ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) প্রায় দেড় হাজার সদস্য এতে আক্রান্ত হতে চলেছে। এই পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে পুলিশ সদরদপ্তর থেকে মাঠ পর্যায়ের সদস্যদের সব ধরনের সহযোগিতা করছে।
এদিকে শুধু আক্রান্তই নয় ভাইরাসটি এখন পর্যন্ত ১৪ পুলিশ সদস্যের প্রাণ কেড়ে নিয়েছে বলে পুলিশ সদর দপ্তর সুত্র জানিয়েছে।
আজ সোমবার (২৫ মে) পুলিশের বিভিন্ন দপ্তর থেকে তথ্যের ভিত্তিতে পুলিশ সূত্র জানিয়েছে, এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৯৪ সদস্য। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০০৮ জন।
আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের সদস্যসহ অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার আটজন, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৮ জনসহ বাকিরা এসআই, এএসআই এবং কনস্টেবল।
এদিকে পুলিশ বাহিনীতে এখন পর্যন্ত ১৪ সদস্য মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে সর্বশেষ গতকাল রবিবার (২৪ মে) ঢাকা চট্টগ্রামে একই দিনে দুজন মারা যায়।
জানতে চাইলে পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সোহেল রানা কালের কণ্ঠকে বলেন, পুলিশ সদস্যরা প্রতিনিয়ত করোনায় আক্রান্ত হলেও মানুষের পাশে থেকে সেবা দিয়ে যাবেন অব্যহতভাবে। তবে সবাইকে সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

আরও পড়ুন

Leave a Comment