আজ অনলাইনে দেশব্যাপী ডিজিটাল মেলা উদ্ভোধন

প্রেরণা ডেস্কঃ
বাংলাদেশে করোনা সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় ৬৪টি জেলার ডিজিটাল কার্যক্রমকে জাতীয় তথ্য বাতায়নের মাধ্যমে নাগরিকদের কাছে উপস্থাপন করতে অনলাইন প্লাটফর্মে শুরু হচ্ছে ‘ডিজিটাল মেলা-২০২০।’
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও এটুআই-এর আয়োজনে এবং মাঠপ্রশাসনের সহযোগিতায়-এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে সোমবার বেলা ১১টায় তিন দিনের এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। এছাড়া সকল বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও আইসিটি অধিদপ্তরের মাঠপর্যায়ের প্রোগ্রামার ও সহকারী প্রোগ্রামাররা এতে জুম অনলাইন প্লাটফর্মের মাধ্যমে অংশগ্রহণ করবেন।
আইসিটি বিভাগ জানিয়েছে, দেশের জেলা পর্যায়ের বিভিন্ন ডিজিটাল কার্যক্রমের টেক্সট/প্রেজেন্টেশন, ছবি, ভিডিও, জেলা ব্র্যান্ডিং এবং প্রয়োজনীয় তথ্য জাতীয় তথ্য বাতায়নে সংযুক্ত করার মাধ্যমে নাগরিকদের কাছে উপস্থাপন করাই এ মেলার মূল উদ্দেশ্য।
এছাড়াও ডিজিটাল বাংলাদেশের এগিয়ে যাওয়ার ১১ বছরের অর্জন সম্পর্কিত কার্যক্রম, কভিড-১৯, প্রযুক্তিগত উদ্ভাবন ও সম্প্রসারণ ইত্যাদি ব্যানার/পোস্টার-এর মাধ্যমে প্রচার করা হবে। ডিজিটাল মেলা চলবে ৩০ জুন পর্যন্ত।
মেলা ভিজিট করার ঠিকানা https://bangladesh.gov.bd/site/view/digitalfair2020

আরও পড়ুন

Leave a Comment