কিশোরগঞ্জের পাগলা মসজিদের সিন্দুকে পাওয়া গেল ১৪ বস্তা টাকা আর টাকা….

কিশোরগঞ্জের ঐতিহাসিক পাগলা মসজিদের দান সিন্দুক সর্বশেষ গত বছরের ২২ আগস্ট খোলা হয়েছিল। করোনা পরিস্থিতিতে এবার ৫ মাস ৪ দিন পর খোলা হয়েছে দান সিন্দুক।
শনিবার (২৩ জানুয়ারি) সকাল ১০ টায় জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের উপস্থিতিতে মসজিদের ৮টি দান সিন্দুক খোলা হয়।
প্রথমে দান সিন্দুক থেকে টাকা বস্তায় ভরা হয়। পরে বস্তা খুলে শুরু হয় টাকা গণনার কাজ। এবার সবচেয়ে বেশি ১৪ বস্তা টাকা হয়েছে। এছাড়া পাওয়া গেছে স্বর্ণালঙ্কার ও বৈদেশিক মুদ্রা।
প্রশাসনিক কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা জানান, এবার গত বারের থেকে আরো বেশি টাকা পাওয়া যাবে বলে ধারণা করা হচ্ছে, ্র্গত বছরের ২২ আগস্ট দান সিন্দুক খোলা হয়েছিল। তখন এক কোটি ৭৪ লাখ ৮৩ হাজার ৭১ টাকা পাওয়া যায়। যা দানবাক্সগুলো থেকে পাওয়া দানের হিসাবে এ যাবতকালের সর্বোচ্চ ছিল। এবারও দান সিন্দুকে বিপুল পরিমাণ দান পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে।
এদিকে পাগলা মসজিদে টাকা গণনার দৃশ্য নিজ চোখে অবলোকন করতে শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গসহ নানা শ্রেণি পেশার মানুষ অনেকেই মসজিদে ছুটে যাচ্ছেন। অতিরিক্তি জেলা প্রশাসক আবদুল্লাহ আল মাসউদের নেতৃত্বে জেলা প্রশাসনের এর কর্মকর্তারা তদারকি করছেন।

আরও পড়ুন

Leave a Comment